ভিজিট করুন নতুন ও স্হায়ী ব্লগ www.alomoy.com, it.alomoy.com

Truth on Top সত্য ও সুন্দরের মিলনমেলায় পোস্ট দেবার নিয়ম।

যে সকল সম্মানিত ব্লগারবৃন্দ এ ব্লগের জন্যে নিবন্ধন করেছেন তাঁদের জ্ঞাতার্থে পোস্ট দেবার ব্যাপারে কিছু তথ্যাবলী শেয়ার করছি।
১. লগইন করে ড্যাশবোর্ডে আসুন।
 ২. এবার কলমের মত লেখায় ক্লিক করুন। (আপনার একাউন্টে একাধিক ব্লগ থাকলে তালিকা থেকে এই ব্লগের নির্দেশিত চিহ্নে)  চিত্র দেখুন।
৩. শিরোনাম ও পোস্ট লিখে ফেলার পর একটু ডান দিকে নজর দিন।
৪.লেবেল লেখায় ক্লিক করুন। এখানে প্রথমে আপনার জন্যে নির্বাচিত একটি শব্দ লেবেল হিসেবে উঠাতে হবে। যেমন a1, a2 ইত্যাদি। আপনার জন্যে নির্ধারিতটি ছাড়া ‍ a, a1,..,e,e1,.. ইত্যাদি ধরণের আর কোন লেবেল নির্বাচন করবেন না। এরপরে লেবেল তালিকা হতে পোস্টের একটি বিভাগ নির্বাচন করুন। ইতোমধ্যে প্রস্তুতকৃত বিভাগসমূহ হতে আপনার পোস্টের জন্যে উপযুক্ত বিভাগ নির্বাচন করুন। আপনার পোস্টটি যে শ্রেণীতে পড়তে পারে সে শ্রেণীতে অন্তর্ভূক্ত করুন। চিন্তা করতে না চাইলে খালি রেখে ‘সম্পন্ন’ লেখায় ক্লিক করুন। দয়া করে পূর্ব-প্রস্তাবনা ছাড়া নতুন লেবেল খুলবেন না। এরকম হলে অপ্রাসঙ্গিক লেবেল সম্পাদক মুছে ফেলবেন। শেষ হলে ‘সম্পন্ন’ লেখায় ক্লিক করুন
৫. এবার পার্মালিঙ্কে ক্লি করুন। অবশ্য এটা অত্যাবশ্যকীয় নয়। এখানে পোস্টের url  ঠিক করে দেওয়া যাবে। তবে অসমর্থিত অক্ষর দেওয়া যাবে না। ইংরেজি অক্ষর ব্যবহার করতে হবে। একাধিক শব্দ হলে মাঝে হাইফেন দিন। আপনার পোস্টের নামটাকেই ইংরেজিতে অনুবাদ করে সংক্ষেপে তুলে ধরলে ভাল হয়। তবে যেকোন ঠিকানাই দতে পারেন। খেয়াল করবেন যাতে যতটুকু সম্ভব ছোট হয়।
৬. এবার আসুন সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ ‘বিবরণ অনুসন্ধান করুন’ অংশে। এটা হলো এমন কিছু শব্দ বা কথা যেটা লিখে কোন ব্যবহারকারী ওয়েবে অনুসন্ধান চালালে এই পোস্টটি পেয়ে যাবে। প্রাসঙ্গিক কোন পদ ব্যাবহার করুন। বেশি চিন্তা করতে না চাইলে পোস্টের শিরোনামটাই কপি করে দিয়ে দিন।

0 টি মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

ইমেইলে গ্রাহক হোন